Tuesday, March 29, 2016

আসলেই কি ধূমপান আপনার স্ট্রেস কমায়

আমরা একথা সকলেই জানি যে , ধূমপান স্বাস্থ্য ও সমাজ উভয়ের জন্য ক্ষতিকর।
ধূমপান করলে কেন মনে হয় স্ট্রেস কমে যাচ্ছে। আসলে আপনার মাঝে স্ট্রেস ছিলো না। অনেকটা সময় ধূমপান না করা হলে শরীরে উইথড্রয়াল সিম্পটম দেখা যায়। একেই আমরা স্ট্রেস বলে ভুল করি এবং অবধারিতভাবেই আরেকটি সিগারেট ধরালে এই সিম্পটম চলে যায়।


এ কারণেই একটার পর একটা সিগারেট ধরাতে থাকেন ধূমপায়ীরা। ধূমপান আসলে আপনার স্ট্রেস কমাচ্ছে না, বরং বাড়াচ্ছে। আসলে কিন্তু এর উল্টোটা ঘটে। ধূমপানে আসক্তি হতে পারে মানসিক জটিলতার লক্ষণ। অনেকে মনে করেন ধূমপান এবং মদ্যপান কিছুটা সময়ের জন্য শান্তি দিতে পারে। ধূমপায়ীরা দাবি করে থাকেন ধূমপান তাদের স্ট্রেস কমিয়ে মাথা ঠাণ্ডা রাখে।
আসলে দুশ্চিন্তা এবং বিষণ্ণতার রোগীদের জন্য এমন আসক্তি খুবই খারাপ। বরং তাদের কোনো স্বাস্থ্যকর অভ্যাস গড়ে তোলা উচিত, যেমন ব্যায়াম, আড্ডা দেওয়া বা রান্না শেখা। এমন অভ্যাস আপনার স্বাস্থ্যের যেমন উপকার করবে তেমনি মানসিকভাবেও আপনাকে রাখবে সুস্থ।
এ গবেষণায় ১৮ শতাংশের বেশী ধূমপায়ী দুশ্চিন্তা ও বিষণ্ণতায় ভুগে থাকেন। কিন্তু অধূমপায়ীদের মাঝে এসব সমস্যা দেখা যায় ১০ শতাংশ এবং প্রাক্তন ধূমপায়ীদের মাঝে ১১.৩ শতাংশ ক্ষেত্রে।
শুধু তাই নয়, ধূমপান থেকেই কিছুটা স্ট্রেসের উৎপত্তি হতে পারে। গবেষণার তথ্য থেকে দেখা যায়, ধূমপানের অভ্যাস বর্জন করলে দুশ্চিন্তা এবং বিষণ্ণতা কাটিয়ে মানসিক স্বাস্থ্যের উন্নতি করা যেতে পারে।
আমরা সিগারেটের প্যাকেটে লেখাটি সকলেই হয়ত পড়েছি যে, ধূমপান সাস্থের জন্য ক্ষতিকর। তবে কেন জেনে শুনে মৃত্যুর পথে অগ্রসর হচ্ছি। ধূমপান বর্জন করুন।

Search This Blog,
মেয়েদের স্তন; বাঙালী মেয়েদের দুধের ছবি; তন মেয়েদের; নেংটা উপায়; বাংলা নেংটা ফটো; কিভাবে বুক সুন্দর হবে; বংলা মেয়ের ছবি; প্রেমিকার দুধের ছবি;নেংটা মেয়ে ছবি; কিভাবে ব্রা কিনব; ছোট মেয়ে; ছোট মেয়ে; ডা বুনির তথ্য;নস্ট মেয়েদের দুধের ছবি; দুধু; বাংলা মিয়েদের; বিদেশী; শিশুদের নেংটা ছবি; মেয়ের স্তন com; মেয়ের স্তন; মেয়েদের স্তন।; মেয়েদের ব্রা এর ধরন; মেয়ে দের স্তন; মেযেদের দুদ টাইট করার জোনো কী কোরতে হবে; মেয়ের। ছবি; মেয়ের স্তন; bengali brest care; মায়ের নেংটা ফটো; মটা লিগং; ভার্সিটির মেয়েদের নেংটা ছবি; বুনি মারা; বিদেশী মেয়ের ছবি; বাংলা মেয়ের দুধ ভিডিও;Bangla Health Tips,Bangla Women Health Tips

1 comment:

  1. ভার্জিন মেয়ে চিনতে হলে আমার সাইটে ভিজিট করুনwww.valobasargolpo2.xyz

    ReplyDelete