Saturday, March 26, 2016

Bangla Health Tips-ত্বক উজ্জ্বল করার 3 প্রাকৃতিক উপায়

ত্বক উজ্জ্বল করতে অনেকে বিভিন্ন ধরনের প্রসাধনী পণ্য ব্যবহার করে থাকেন। তবে কিছু প্রাকৃতিক জিনিস রয়েছে যেগুলো ব্যবহার করলে ত্বক সহজেই উজ্জ্বল হয়ে উঠতে পারে।
স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট টপ টেন হোম রেমেডি জানিয়েছে ত্বক উজ্জ্বল করার কিছু প্রাকৃতিক উপায়ের কথা। 



দই
দই উৎপন্ন হয় দুধ থেকে। এর মধ্যে থাকা উপাদান ত্বকের জন্য ভালো। এর মধ্যে রয়েছে ল্যাকটিক এসিড। দই প্রাকৃতিকভাবে ত্বক উজ্জ্বল করতে কাজ করে।
  • আলতোভাবে দই ত্বকে মাখুন। কয়েক মিনিটের জন্য এভাবে রেখে দ্নি। এর পর হালকা গরম পানি দিয়ে ত্বক ধুয়ে ফেলুন। কয়েক সপ্তাহ ধরে প্রতিদিন এই কাজটি করুন। পরিবর্তন দেখতে পাবেন।
  • এছাড়া এক টেবিল চামচ তাজা দই আধা চা চামচ মধুর মধ্যে মেশান। মিশ্রণটিকে মুখে ও ঘাড়ে মাখুন। ১০ থেকে ১৫ মিনিট এভাবে রাখুন। এরপর ধুয়ে ফেলুন। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে প্রতিদিন এই কাজটি করতে পারেন।
কমলা
ত্বকের জন্য অনেক প্রয়োজনীয় একটি উপাদান হলো ভিটামিন সি। কমলার মধ্যে রয়েছে ভিটামিন সি, যা ত্বক উজ্জ্বল করতে বেশ কার্যকর।
এ ছাড়া নিয়মিত কমলার রস খেলে ত্বক ধীরে ধীরে ভেতর থেকে উজ্জ্বল হয়। ত্বক উজ্জ্বল করতে কমলাকে দুই ভাবে ব্যবহার করতে পারেন।
  • শুকনো কমলার খোসাকে গুঁড়ো করুন। এক টেবিল চামচ কমলার খোসার গুঁড়োর মধ্যে এক টেবিল চামচ দই দিন। এবার পেস্ট তৈরি করুন। মুখের মধ্যে পেস্টটি মাখুন। ১৫ থেকে ২০ মিনিট রেখে দিন। এরপর মুখ ধুয়ে ফেলুন। এটি ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করবে। সপ্তাহে সাত দিন প্রতিদিন দুবার করে এটি মুখে মাখতে পারেন।
  • দুই টেবিল চামচ কমলার রসের মধ্যে এক চিমটি হলুদ গুঁড়ো দিন। রাতে ঘুমের আগে মুখে ও ঘাড়ে এটি মাখুন। হাতে ও পায়েও মাখতে পারেন। ২০ থেকে ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। প্রতিদিন এটি করতে পারেন।
মধু
মধুর মধ্যে ত্বক আর্দ্র রাখার উপাদান রয়েছে। এর মধ্যে রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান। এটি দাগ ও ব্রণকে দূর করতে সাহায্য করে।
  • মধু মুখে মাখুন। কয়েক মিনিটের জন্য এটি রাখুন। এরপর ধুয়ে ফেলুন। এটি ত্বকের মৃত কোষকে পরিষ্কার করে। প্রতিদিন একবার করে এটি করুন।
  • ত্বক উজ্জ্বল করার মাস্ক হিসেবে এক চা চামচ লেবুর রস ও এক চা চামচ মধু একত্রে মেশান। এর মধ্যে এক টেবিল চামচ গুঁড়ো দুধ দিন। এবার এতে আধা চা চামচ কাঠবাদামের তেল দিন। সমস্ত উপাদানগুলোকে ভালোভাবে মেশান। এরপর মুখে মাখুন। ১০ থেকে ১৫ মিনিট এভাবে রেখে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। একদিন পরপর এটি করুন।

Search This Blog,
মেয়েদের স্তন; বাঙালী মেয়েদের দুধের ছবি; তন মেয়েদের; নেংটা উপায়; বাংলা নেংটা ফটো; কিভাবে বুক সুন্দর হবে; বংলা মেয়ের ছবি; প্রেমিকার দুধের ছবি;নেংটা মেয়ে ছবি; কিভাবে ব্রা কিনব; ছোট মেয়ে; ছোট মেয়ে; ডা বুনির তথ্য;নস্ট মেয়েদের দুধের ছবি; দুধু; বাংলা মিয়েদের; বিদেশী; শিশুদের নেংটা ছবি; মেয়ের স্তন com; মেয়ের স্তন; মেয়েদের স্তন।; মেয়েদের ব্রা এর ধরন; মেয়ে দের স্তন; মেযেদের দুদ টাইট করার জোনো কী কোরতে হবে; মেয়ের। ছবি; মেয়ের স্তন; bengali brest care; মায়ের নেংটা ফটো; মটা লিগং; ভার্সিটির মেয়েদের নেংটা ছবি; বুনি মারা; বিদেশী মেয়ের ছবি; বাংলা মেয়ের দুধ ভিডিও;Bangla Health Tips,Bangla Women Health Tips

1 comment:

  1. ভার্জিন মেয়ে চিনতে হলে আমার সাইটে ভিজিট করুনwww.valobasargolpo2.xyz

    ReplyDelete